ibmcr_bd@yahoo.com, ibmcrbd@gmail.com
For College +88-01917089705
For Hospital +88-01915997646

ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, রাজশাহীর উদ্যেগে মহান বিজয় দিবস উদযাপন।

মহান বিজয় দিবস বাঙালি জাতির জীবনে এক আনন্দের দিন । এমনি এক দিনের প্রতীক্ষায় কেটেছে বাঙালির হাজারো বছর। বহু কাঙক্ষিত সেই দিনটির দেখা মিলে ছিল ইতিহাসের পাতায় রক্তিম অক্ষরে লেখা দীর্ঘ ৯ মাসের সংগ্রাম শেষে ১৯৭১ সালে ১৬ ই ডিসেম্বর।আজ শুক্রবার সেই মহান বিজয়ের দিনটি ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ রাজশাহীর উদ্যেগে পালিত হলো এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে। উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ ছানাউল হক মিয়া।

জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলনে মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এর পর মেডিকেল কলেজের অধ্যক্ষ মহোদয় কলেজের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সাথে নিয়ে শহীদ বেদীতে ও বঙ্গবন্ধুর প্রতিকৃত্তিতে পূষ্পমাল্য অর্পন করে শহীদদের সম্মান জানান । মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রফেসর ডাঃ সৈয়দ গোলাম কিবরিয়া, প্রফেসর ডাঃ মোঃ মোঃ আবু বকর সিদ্দিক, প্রফেসর ডাঃ মোঃ এমদাদুর রহমান সহ প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি ও মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ ছানাউল হক মিয়া উপস্থিত সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে মুক্তিযুদ্ধের কিছু স্মৃতি তুলে ধরেন যা তিনি সরাসরি দেখেছেন এবং পাক হানাদারদের অত্যাচারের কিছু ঘটনা উপস্থিত সকলকে অবহিত করেন। তিনি বঙ্গবন্ধুকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী উপাধীর প্রকৃত কারণ ব্যাখ্যা করেন একং তিনি জনতার সামনে আরো বলেন বঙ্গবন্ধুর রেখে যাওয়া কাজগুলো সম্পন্ন করতে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শুনুন, জানুন এবং সে অনুযায়ী আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শকে আকড়ে ধরে দেশের উন্নয়নে কাজ করার আহবান জানান । এছাড়া উপস্থিত সকলকে দেশকে ভালবেসে মুক্তিযুদ্ধের আদর্শ লালন করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অনুরোধ জানান। মহান বিজয় দিবসের আলোচনা অনুষ্ঠান শেষে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ মসজিদের পেশ ইমাম মোঃ আতাউর রহমান দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।