ibmcr_bd@yahoo.com, ibmcrbd@gmail.com
For College +88-01917089705
For Hospital +88-01915997646

ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ এর উদ্যেগে হিস্টোপ্যাথলজীর ভেতরের গল্প বিষয়ক সেমিনার অনুষ্ঠিত।

ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, রাজশাহীতে সাইন্টিফিক সেমিনার কমিটির সার্বিক তত্তাবধানে প্যাথলজী বিভাগের উদ্যেগে সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়। ইর্ন্টান ডাক্তার ইমরান আহসান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ ছানাউল হক মিয়া এবং অনুষ্ঠানে সভাপতির আসন গ্রহন করেন প্যাথলজি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ শাহ মোঃ বদরদ্দেজা। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন প্যাথলজী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মাহমুদা বেগম।

Key note speaker হিসেবে সেমিনার পরিবেশনা করেন প্যাথলজী বিভাগের সিনিয়র প্রভাষক ডাঃ সানিয়াত চৌধুরী এবং অনুষ্ঠান পরিচালনার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাইন্টিফিক সেমিনার কমিটির চেয়ারম্যান প্রফেসর ডাঃ একেএম গোলাম কিবরিয়া ডন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের প্রফেসর ডাঃ মোহাঃ মতিউর রহমান, প্রফেসর ডাঃ মোঃ মাহবুবুল করিম, প্রফেসর ডাঃ মোসাঃ আনজুমান আরা আক্তার, প্রফেসর ডাঃ অলি আহমেদ, প্রফেসর ডাঃ শাহ বদরুদ্দোজা, প্রফেসর ডাঃ সুজন আল হাসান, প্রফেমর ডাঃ সৈয়দ গোলাম কিবরিয়া, ডাঃ ফরিদা ইসলাম, ডাঃ মোঃ মফিজুল ইসলাম সহ মেডিকেল কলেজ ও হাসপাতালের সকল পর্যায়ের শিক্ষক, চিকিৎসক, ইন্টার্ন চিকিৎসকবৃন্দ।

ক্যান্সার রোগ নিয়ন্ত্রণে মূলত হিস্টোপ্যাথলজীর ভূমিকা রয়েছে। আজকের সেমিনারের বিষয়ানুসারে ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের প্যাথলজীতে পরীক্ষাগুলো কিভাবে করা হয় এবং এ গুলোর সুবিধা ও অসুবিধা গত ১ (এক) বছরে যে পরীক্ষাগুলো আমরা পাঠিয়েছি, তা নিয়ে সেমিনারে বিশদ আলোচনা করা হয়েছে এবং ক্লিনিসিয়ান ও প্যাথলজিষ্টদের মধ্যে বিভিন্ন প্রশ্ন ও উত্তরের মধ্যে দিয়ে একটি সুন্দর সেমিনার সম্পন্ন হয়েছে।

সেমিনারে প্রধান অতিথী অধ্যাপক ডাঃ মোঃ ছানাউল হক মিয়া, ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের প্যাথলজিক্যাল সমস্যা ও সম্ভাবনাগুলো অতি গুরুত্বের সাথে শুনেন ও তা দ্রুত বাস্তবায়নের জন্য চেষ্ট অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। পরিশেষে অনুষ্ঠানের সভাপতি একমি ফার্মাকে স্পন্সর করার জন্য এবং সক্রিয় অংশগ্রহন করে অনুষ্ঠানকে প্রাণবন্ত করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।