ibmcr_bd@yahoo.com, ibmcrbd@gmail.com
For College +88-01917089705
For Hospital +88-01915997646

ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ রাজশাহীর উদ্যেগে জাতীয় শোক দিবস পালন

স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, রাজশাহীর উদ্যেগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ আনোয়ার হাবিব এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ডাঃ সৈয়দ গোলাম কিবরিয়া, প্রফেসর ডাঃ মোঃ এমদাদুর রহমান, প্রফেসর ডাঃ মোঃ আবু বকর সিদ্দিক, প্রফেসর ডাঃ সাইদ আহমেদ সহ প্রমুখ । অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কলেজ সেক্রেটারী ছামিউল হক ফারুকী ।

কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ডাঃ সৈয়দ গোলাম কিবরিয়া বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে হয়তো বাংলাদেশের জন্ম হতো না। যার জন্য আজ আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। এমন এক মহান ব্যক্তির আলোচন ও দোয়া অনুষ্ঠানে আমরা উপস্থিত যার জন্ম না হলে আমরা কেউ এমন অনুষ্ঠানে উপস্থিত হতে পারতাম না । বঙ্গবন্ধুর নীতি ও আর্দশ যদি আমরা লালন করি তাহলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে । তিনি শোককে শক্তিতে রুপান্তরিত করে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বের সাথে কাজ করে দেশকে এগিয়ে নেওয়ার আহবান জানান । এছাড়া তিনি উপস্থিত সকলকে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ান করে সোনার বাংলাদেশ গড়তে সহযোগীতা করার আহবান জানান ।

অনুষ্ঠানের সভাপতি কলেজের অধ্যক্ষ ও হাসপাতালের ডাইরেক্টর প্রফেসর ডাঃ মোঃ আনোয়ার হাবিব – বঙ্গবন্ধুর রাজনৈতিক নের্তৃত্বের কিছু স্মৃতিচারণ করেন । তিনি বলেন জাতির জনক বঙ্গবন্ধুর মতো মহান নেতার নের্তৃত্ব না পেলে আমাদের স্বাধীনতা অনেক পিছিয়ে যেত । এ মহান নেতার নের্তৃত্বের কারণে আজ আমরা স্বাধীন দেশে বাস করছি । তিনি বলেন বঙ্গবন্ধু ও বাংলাদেশ একটি জজম সন্তানের ন্যায় । বাংলাদেশ যত দিন থাকবে ততদিন বঙ্গবন্ধু ও বাংলাদেশ থাকবে । বঙ্গবন্ধুর জীবনী আলোচনা করতে গিয়ে তিনি বলেন বঙ্গবন্ধুর মৃত্যুর দিন বাঙ্গালী জাতি বাকরুদ্ধ হয়ে গিয়েছিল । সেদিন প্রকৃতিও অঝোর ধারায় কেঁদছিল । শোকের অনুষ্ঠানে তিনি বলেন মানুষকে কিভাবে সম্মান করতে হয় তা বঙ্গবন্ধু আমাদের শিখিয়ে গেছেন, তাই সেই শিক্ষা ও বঙ্গবন্ধুর আদর্শ আমাদের জীবনে বাস্তবায়ন করে এ দেশকে সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে বলেন । এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মেডিকেল কলেজে জাতীয় পতাকা অর্ধনমিত ও কলেজ চত্তরে বঙ্গবন্ধুরে মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করা হয় । সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধুসহ পরিবারের সকলের রুহের মাগফিরাত কামনায় দোয়া করেন কলেজ মসজিদের পেশ ইমাম মোঃ আতাউর রহমান ।